1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
২০২৩ সালে বিশ্বের ভবিষ্যদ্বাণী - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

২০২৩ সালে বিশ্বের ভবিষ্যদ্বাণী

আমার সংবাদ ডেস্কঃ
  • প্রকাশের সময়: বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩
  • ৪০
২০২৩ সালে বিশ্বের ভবিষ্যদ্বাণী
২০২৩ সালে বিশ্বের ভবিষ্যদ্বাণী

আমেরিকান বেসবল খেলোয়াড় লরেন্স ‘যোগী’ বেরার একটি কথা পর্যবেক্ষণ হিসেবে ব্যাপকভাবে উদ্ধৃত হয়ে থাকে: ‘ভবিষ্যদ্বাণী করা কঠিন, বিশেষ করে তা যদি ভবিষ্যতের বিষয়ে হয়।’ কথাটা তিনি আদৌ বলে থাকুন আর না বলে থাকুন; কথাটা কিন্তু খাঁটি। তারপরও বছরটা কেমন যাবে, সে বিষয়ে দশটি ভবিষ্যদ্বাণী করছি।

২০২২ সালের সবচেয়ে আলোচিত ইস্যু রাশিয়া–ইউক্রেন যুদ্ধ চলতে থাকবে; যদিও লড়াইয়ের তীব্রতা কিছুটা কমে আসতে পারে। এই লড়াইয়ের সামরিক বিজয় বলতে যদি এক পক্ষের দ্বারা অন্য পক্ষকে সামরিকভাবে ধসিয়ে দেওয়া এবং যুদ্ধ-পরবর্তী সীমানা নির্ধারণ ও রাজনৈতিক মীমাংসার শর্তাবলি নির্ধারণের ক্ষমতা প্রতিপক্ষকে নাস্তানাবুদ করা পক্ষটির হাতে থাকা দিয়ে সংজ্ঞায়িত করা হয়, তাহলে সেই সংজ্ঞা অনুসারে এই যুদ্ধে এই বছর রাশিয়া বা ইউক্রেন—কেউই সম্পূর্ণ সামরিক বিজয় পাবে না।

কূটনৈতিক বিজয় হিসেবে যদি এমন একটি পর্যায়ে পৌঁছানোকে সংজ্ঞায়িত করা হয়, যেখানে উভয় সরকারই সন্ধিপত্রে সই করতে রাজি হবে এবং সন্ধির শর্ত মেনে চলবে; তাহলে সেই সংজ্ঞা অনুসারে কূটনীতিকেরাও কোনো বিজয় পাবেন না। কারণ, শান্তির জন্য নেতাদের মধ্যে দুটি জিনিস থাকা প্রয়োজন। একটি হলো সমঝোতা করার ইচ্ছা এবং অপরটি হলো সমঝোতার সক্ষমতা। আর এই দুটি উপাদান উভয় পক্ষের নেতাদের মধ্যে স্পষ্টতই অনুপস্থিত।

আমার সংবাদ২৪.কম

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD