1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
১৪ ই ফেব্রুয়ারি ২০২৪ সবার জন্য ভালোবাসা - AMAR SONGBAD 24
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
শিরোনাম :
পলাশবাড়ীতে খাদ্য গুদামে চাল-গম আত্মসাতের ঘটনায় শ্রমিকদের সংবাদ সম্মেলন পাউবোর সরকারি গাড়ি চাপায় বৃদ্ধা নিহতের ঘটনায় গাইবান্ধা সদর থানায় মামলা, চালক আটক এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই

১৪ ই ফেব্রুয়ারি ২০২৪ সবার জন্য ভালোবাসা

আসফিকুর রহমান আসিফ গাইবান্ধা
  • প্রকাশের সময়: বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৮৮

আজ ১৪ই ফেব্রুয়ারী বিশ্ব ভালোবাসা দিবস। এই দিবসকে কেন্দ্র করে প্রতিবছরের ন্যায় এবছরেও জুম বাংলাদেশের পক্ষ থেকে রাস্তায় ঘুরে ঘুরে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে লাল গোলাপ দিয়ে ভালোবাসা দিবসের শুভেচ্ছা বিনিময় করা হয়। জুম বাংলাদেশ কর্তৃক পূর্ব নির্ধারিত অনুষ্ঠানের অংশ হিসেবে টি-শার্ট পরে সকাল থেকে রাজধানীসহ দেশের বেশ কয়েকটি জেলায় এই কার্যক্রম একযোগে সম্পাদন করে একঝাঁক উদ্যোমী তরুণ-তরুনী।

ব্যতিক্রমধর্মী এই দিবস উৎযাপনের মধ্যদিয়ে তারা ভালোবাসার নতুন এক সংজ্ঞা তৈরি করেছে। সকালে জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে ঘন্টাব্যাপী অবস্থানের পর বিভিন্ন শ্রেনি পেশার মানুষের সাথে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে কার্যক্রম শুরু করে। শুরুতেই জাতীয় প্রেসক্লাবের সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষকে লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানান। এবারের আয়োজনে নতুন করে যুক্ত হয়েছে বিভিন্ন ইতিবাচক উক্তি সম্বলিত প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শনের ব্যবস্থা। পরে তারা দল বেঁধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে গিয়ে সাধারণ মানুষ, চা দোকানি, নিরাপত্তা কর্মী, পুলিশ, ট্রাফিক পুলিশ, পরিছন্নতা কর্মীসহ বিভিন্ন পেশাজীবী মানুষদেরকে লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানায়।

জুম বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মোঃ শাহীন প্রধান বলেন- জন্মের পর থেকেই মানুষ ভালোবাসাকে কেন্দ্র করে বেড়ে ওঠে। কিছু ভালোবাসা রক্তের সম্পর্কের, কিছু ভালোবাসার সৃষ্টি প্রাত্যাহিক জীবনে চলতে গিয়ে। তেমনি ভাবে কিছু ভালোবাসা আন্তরিকতারও হয়। ভালোবাসা আমাদের সহজাত মানবিক প্রবৃত্তি। তাই আসুন এই ১৪ই ফেব্রুয়ারি সবাই মিলে সৃষ্টি করি ভালবাসা দিবসের নতুন সংজ্ঞা। গতানুগতিক দৃষ্টিভঙ্গি দূর করে সামাজিক সচেতনতা সৃষ্টি করি।

প্রতিষ্ঠানটির প্রোগ্রাম অফিসার রিয়াদ হোসেন বলেন- বিশ্ব ভালবাসা দিবস সারা বিশ্বব্যাপী ভালবাসা বয়ে আনুক। পৃথিবীর মানুষ যুদ্ধ-বিগ্রহ ভুলে শান্তির পতাকা তলে আসলেই ভালবাসা দিবস স্বার্থক হবে। যুদ্ধরত দেশগুলোর প্রতি আহবান জানান যে, আপনার যুদ্ধ বাদ দিয়ে শান্তি প্রতিষ্ঠা করুন। ভালবাসা দিয়ে জয় করুন দেশ, জাতি ও সীমানা।

সবার জন্য ভালবাসা ২০২৪ (সিজন-৮) এর অর্গানাইজার মো: সামিউল ইসলাম বলেন- ভালবাসা কোনও নির্দিষ্ট দিন বা ব্যক্তির জন্য নয়। ভালোবাসা সকলের জন্য। আমরা ভালোবাসা সবার মাঝে ছড়িয়ে দিতে চাই।

প্রতিষ্ঠান এর পক্ষ থেকে আরোও বক্তব্য রাখেন অন্যান্য স্বেচ্ছাসেবীরা।

উল্লেখ্য যে সংগঠনটি বিগত ৭ বছরেরও বেশি সময় ধরে জুম বাংলাদেশ স্কুল নামে প্রায় ১ হাজারের অধিক পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার আলোয় আলোকিত করতে ঢাকাসহ কয়েকটি জেলায় ১৩ টি স্কুল পরিচালনা করে আসছে। সংগঠনের সাথে জড়িত ভলান্টিয়ার সংখ্যা প্রায় ১০ হাজার। তারা সবাই বিভিন্ন সরকারী ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থী।

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD