1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:২০ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

সাংবাদিকদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

বিষেশ প্রতিবেদক
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩
  • ৪৩

মসজিদ উন্নয়নের বরাদ্দের টাকা আত্মসাতের সংবাদ প্রকাশে ঢাকাপোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের বিরুদ্ধে হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন সাংবাদিকরা।

মঙ্গলবার (১০ জানুয়ারি) দুপুরে জেলা শহরের গানাসাস মার্কেটের সামনে ডিবি রোডে প্রেসক্লাব গাইবান্ধার ব্যানারে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচিতে জেলা ও বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোসাব্বির মিথ্যা মামলা দিয়ে সাংবাদিকদের কন্ঠরোধের চেষ্টা করছেন। তিনি মসজিদের নামে সরকারি বরাদ্দের অর্থ আত্মসাত করবেন আবার সাংবাদিকের নামে মামলাও করবেন এটা মানা যায়না। চেয়ারম্যান মোসাব্বির একজন গরু চোরের গডফাদার হিসেবে পরিচিত। তিনি দীর্ঘদিন ধরেই চুরি, মাদক ও জুয়াসহ বিভিন্ন অপকর্মের নেতৃত্ব দিয়ে আসছেন। ২০২১ সালের একটি হত্যা মামলার জেলখাটা আসামি তিনি।

এছাড়া মানববন্ধন থেকে বক্তারা প্রেসক্লাব গাইবান্ধার সহ-সভাপতি রবিন সেনের নামে জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমানের জামাতার মিথ্যা মানহানির মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। এসময় তারা চেয়ারম্যান আতাউর রহমানের নানা দুর্নীতি-লুটপাটের ঘটনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ দুদকের তদন্তের দাবি জানান।

ঘন্টাবাপী এই মানববন্ধনে বক্তারা অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে করা মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান। এসব মামলা প্রত্যাহার না হলে সাংবাদিকরা ঐক্যবদ্ধভাবে আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেন, সাধারণ সম্পাদক জাভেদ হোসেন, দপ্তর সম্পাদক মাসুম বিল্লাহ, সহ-সভাপতি মিজানুর রহমান রাজু, ৭১ টেলিভিশনের প্রতিনিধি শামীম আল সাম্য, আনন্দ টিভির প্রতিনিধি মিলন খন্দকার, পলাশবাড়ির রিপোর্টাস ইউনিটির সভাপতি আশরাফুল ইসলাম, পলাশবাড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন, গোবিন্দগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোপাল মহন্ত, ফুলছড়ি প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাসান বাবু, মোহনা টিভির প্রতিনিধি রাসেল কবির, সময় টিভির বিপ্লব ইসলাম, সাংবাদিক মাসুম লুমেন, শাহজাহান সিরাজ, লাঁলচান বিশ্বাস সুমন, সালাম আশেকি, জোবাইদুর রহমান জুয়েল ও মামলার শিকার সাংবাদিক রিপন আকন্দ এবং রবিন সেন। 

গত ১৬ নভেম্বর “ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশ করে অনলাইন নিউজ পোর্টাল ঢাকাপোস্টডটক। এতে ক্ষিপ্ত হয়ে গত ৮ জানয়ারি ঢাকাপোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে চাঁদাবাজি ও আইসিটি আইনে রংপুর সাইবার আদালতে মামলা করেন চেয়ারম্যান মোসাব্বির।

২০২১-২০২২ অর্থ বছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) সাধারণ দ্বিতীয় পর্যায়ে রামচন্দ্রপুর ইউনিয়নের রোস্তমের মোড়ে অবস্থিত নূরে রহমত জামে মসজিদ উন্নয়নে বরাদ্দ হয় ৫৫ হাজার টাকা। অথচ মসজিদ কমিটির হাতে মাত্র ১৪ হাজার টাকা দিয়ে বাকি ৪১ হাজার টাকা প্রকল্প সভাপতি মহিলা সদস্যর স্বামী মাহবুর রহমান, ছয় ইউপি মেম্বরসহ ভাগবাটোয়ারা করেন চেয়ারম্যান মোসাব্বির।

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD