1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
বাজারে আলুর দাম বেশি হওয়ায় পাঁচবিবি হিমাগারের সময়ের আগে আলু বিক্রি শুরু।। - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

বাজারে আলুর দাম বেশি হওয়ায় পাঁচবিবি হিমাগারের সময়ের আগে আলু বিক্রি শুরু।।

পাঁচবিবি থেকে সাখাওয়াত হোসেনঃ
  • প্রকাশের সময়: সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ৫৬
পাঁচবিবি হিমাগারের সময়ের আগে আলু বিক্রি শুরু।।
পাঁচবিবি হিমাগারের সময়ের আগে আলু বিক্রি শুরু।।

আলুর বাজার দর আগের থেকে বেড়েছে। বর্তমানে প্রতি কেজি আলুর দাম ১০ থেকে ১২ টাকা বেড়েছে। ১৯ টি হেমাগাহিমাগারের মধ্যে পাঁচবিবি উপজেলাতে হিমাগার দুইটি। আলু বিক্রি হয়েছে ৬০হাজার বস্তা। লাভ ভালো হওয়ায় খুশি ব্যবসায়ীরা। উৎপাদনের মৌসুম শেষে সংরক্ষণ করেন উপজেলা কৃষক এবং ব্যবসায়ীরা।

সাধারণত এসব আলু বিক্রি হয় জুলাই মাসে এবারে চাহিদা বেশি হওয়ায় এবং লাভের আশায় সংরক্ষণের দুই মাস পরে শুরু হয় বিক্রি। হিমাগারের সংরক্ষণের দায়িত্বে থাকা স্টোর কিপার জাকারিয়া বলেন এবারে আলুর চাহিদা বেশি থাকায় প্রতিদিন ৮ থেকে ৯শত বস্তা আলু বাহির হচ্ছে। আলুর বাজার ভালো ২৬ থেকে ২৭ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

তবে বিভিন্ন বস্তার আলুর দাম ১৬ থেকে ১৭শত টাকা দরে বিক্রি হচ্ছে। উৎপাদন ও সংরক্ষণ খরচ বাদে লাভ থাকছে ৪থেকে৫শত টাকা। কৃষক মোঃ শুকু মিয়া বলেন, বিগত দুই বছরে তুলনায় এ বছর আলুর দাম ভালো,তাই এ বছর আগাম আলু বিক্রি শুরু করে দিয়েছি। মোঃ আব্দুস সালাম বলেন, বিগত বছর আলুর বস্তা ছিল৫শত টাকা এবছর ১৫থেকে ১৬শত টাকা।

তবে এ বছর আলুর দাম ভালো থাকায় কিছুটা লাভের মুখ দেখছি। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সূত্র মতে,৯ লাখ ২০হাজার২৩০ মেট্রিক টন আলু উৎপাদন হয়েছে। তবে ১৯টি হিমাগারে ১লাখ ৬৫ হাজার মেট্রিক টন আলু হিমাগারে সংরক্ষণ করা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃলুৎফুর রহমান বলেন,উপজেলাতে আলুর উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১লাখ৫৩হাজার৭৭৪মেট্রিক টন।সংরক্ষণ করা হয়েছে আফিয়া হিমাগারে ৮২২০ মেট্রিকটন এবং সাথী হিমাগারে ৯৯৯০ মেট্রিক টন। আলুর মজুদ প্রযার্প্ত,দাম বাড়ানোর কোন যৌত্রিক কারণ নাই,আলুর বাজার নিয়মিত মনিটরিং করতেছি, আলুর দাম নিয়ে কেউ যদি কারসাজি করে মোবাইলকোটের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

 

আমার সংবাদ২৪.কম/পাঁচবিবি/ আলু/ হিমাগার

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD