1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
পায়ে হেঁটে দেশ ভ্রমন করলেন ইউসুফ - AMAR SONGBAD 24
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

পায়ে হেঁটে দেশ ভ্রমন করলেন ইউসুফ

জহুরুল ইসলাম হালিম, রাজবাড়ী:
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩
  • ৫২

বহু দিন ধরে বহু ক্রোশ দুরে বহু ব্যয় করি, বহু দেশ ঘুরে দেখিতে গিয়েছি পর্বতমালা, দেখিতে গিয়েছি সিন্ধু। দেখা হয় নাই চক্ষু মেলিয়া ঘর হতে শুধু দুই পা ফেলিয়া একটি ধানের শীষের উপর একটি শিশির বিন্দু। রবীন্দ্রনাথের এই কবিতার মত অনেকেই বাইরের দেশে ঘুরতে যান অথচ নিজের দেশের রুপ সৌন্দর্য দেখেন না। কিন্তু মাতৃভূমির রুপ সৌন্দর্য পাঁয়ে হেঁটে অবলোকন করেছেন রাজবাড়ীর ইউসুফ ইকবাল।

গত বছরের ১০ নভেম্বর কক্সবাজারের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে পাঁয়ে হেটে ভ্রমনের যাত্রা শুরু করেন। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে রাজবাড়ীর শহীদ খুশি রেলওয়ে ময়দানের শহীদ মিনারে এসে এ যাত্রার সমাপ্তি টানেন। মধ্যখানে পেরিয়ে যায় ৬৪ দিন। এই অল্প সময়ের ব্যবধানে দেশের ৬৪টি জেলা ঘুরেছেন ইউসুফ ইকবাল। ইউসুফ ইকবাল রাজবাড়ীর কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের তোফাদিয়া গ্রামের মো. দেলোয়ার মন্ডলের ছেলে।

২০২০ সালে এইচএসসি পাশ করেন। বর্তমানে তিনি রাজবাড়ী শহরের ডা. আবুল হোসেন কলেজে দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত। ইউসুফ ইকবাল বলেন, মাদকের ভয়াবহতা থেকে যুবসমজকে রক্ষা, তরুণদের মানবিক ও প্রকৃতিপ্রেমিক করতে রক্তদান কর্মসূচি ও বৃক্ষনিধনের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানিয়ে ৬৪ দিনে ৬৪ জেলায় ভ্রমণের উদ্যোগ গ্রহণ করেন তিনি।

তিনি প্রায় ৩ হাজার ৩৬০ কিলোমিটার পায়ে হেঁটে ৬৪ জেলা ভ্রমণ করেন বলে দাবি করেন। ৬৪ জেলার ভ্রমণ শেষে রাজবাড়ীতে আসলে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তাকে স্বাগত জানান। এসময় তারা বলেন, যেকোন বিষয়ে সচেতনা সৃষ্টি করতে পারলে দেশ ও জাতি উপকৃত হবেন। আমাদের দেশে সচেতনার অভাব রয়েছে। উল্লেখ্য, ২৪ ঘন্টায় ১৩০ কিলোমিটার হাঁটার রেকর্ড রয়েছে ইউসুফের।

গত বছরের ১২ ফেব্রুয়ারি খুলনা রেলওয়ে স্টেশন থেকে হাঁটা শুরু করে ১৩ ফেব্রুয়ারি রাতে কালুখালীতে আসেন ইউসুফ। এর আগে ২০২১ সালের ২৬ নভেম্বর রাতে ঢাকার মিরপুর মাজার রোড থেকে দৌড়ে কালুখালীতে ১৪ ঘন্টায় আসার রেকর্ড রয়েছে তার। এছাড়া নিজেকে ফিট রাখতে প্রতিদিন ৩০ কিলোমিটার হাঁটেন রাজবাড়ী জেলার এই ইউসুফ ইকবাল।

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD