1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
পাঁচবিবিতে স্বেচ্ছাসেবকলীগ নেতার গৃহ দান। - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:২০ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

পাঁচবিবিতে স্বেচ্ছাসেবকলীগ নেতার গৃহ দান।

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ৪৯

 

মজিদা বিবি একজন চাতাল শ্রমিক। স্বামী দীর্ঘদিন যাবৎ রোগে বিছানায় পরে আছে, অভাবের সংসার তার যেন আর চলেনা। জীবনের শেষ বয়সেও দূর্বল ও অসুস্থ্য শরীর নিয়ে চাতালে শ্রমিকের কাজ করে কোন রকমে সংসার চালায় মজিদা।

চাতাল শ্রমিকের মুজরিতে কোন রকমে খেয়ে না খেয়ে বেঁচে থাকলেও রাতে মাথা গোঁজার তেমন ভালো ঘর ছিলনা তার। স্বামীকে নিয়ে জড়াজীর্ন একটা ঘরে বসবাস করত তারা। শীত, গরম ও বৃষ্টি-বাদলের দিনগুলো অতি কষ্টেই জীবন কাটাত। একটু বৃষ্টি হলেই মজিদার ঘরের সবটুকু সম্পদ ভিজে যেত বৃষ্টির পানিতে।

ভুমিহীন গরীব ও অসহায় কষ্টের শেষ জীবনে একটু সুখ ও শান্তির পরশ দিতে মজিদার পাশে দাড়ায় মহতী এক স্বেচ্ছাসেবকলীগ নেতা।

মজিদা বিবি জয়পুরহাটের পাঁচবিবি পৌরসভার বালিঘাটা এলাকায় বসবাস করেন। স্বামী মোহাম্মদ আলী দীর্ঘদিন থেকে দূরারোগ্য রোগে ভুগছেন। মোঃ আলী শরীরের চিকিৎসা ও ঔষধ কেনার টাকাও উর্পাজন করতে পারে না অসুস্থ্যর কারনে, সংসার চালানো দূরের কথা।

সন্তান থেকেও যেন নেই, বৃদ্ধ মা-বাবার তেমন খোজ নেয়না। মজিদা বিবির এমন অসহায়ত্ব জীবনে পাশে এসে দাঁড়ায় জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক ও পাঁচবিবি পৌরসভার কাউন্সিলর উদীয়মান তরুন নেতা আরিফ রাব্বানী ইস্তি। তিনি নিজ খরচে একটি পাকাবাড়ি তৈরী করে দিলেন মজিদাকে। মজিদার পাকাবাড়িতে বৈদ্যুতিক সংযোগ পানি ও টয়লেটের ব্যবস্থাও করে দেওয়া হয়।

অসহায় মজিদার প্রতি সহায়তা করায় এলাকার ছোটবড় সবাই ইস্তির প্রতি খুশি। মানবিক নেতা মানবতাপূর্ন কাজ করায় জামিলা সহ অনেকেই তার জন্য প্রাণভরে দোয়া করে। আর পাকাবাড়ি পেয়ে বেজায় আনন্দিত ও খুশি মজিদা। কাউন্সিলর ও স্বেচ্ছাসেবকলীগ নেতা ইস্তি বলেন, এমন একজন অসহায় মানুষটির জন্য সামান্য কিছু করতে পেরে নিজেকে ধন্য মনে করি।

আমাদের চারপাশে আরো অনেক এমন অসহায় মানুষ আছে, তাদের পাশে দাঁড়ানো আমাদের সবারই উচিৎ। সোমবার বিকেলে আনুষ্ঠানিকভাবে মজিদা বিবিকে নতুন বাড়িতে তুলেদেন জয়পুরহাট-১ আসনের সাংসদ অ্যাডভোকেট সামছুল আলম দুদু এমপি।

 

 

 

আমার সংবাদ২৪.কম/জয়পুরহাট 

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD