1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর স্ট্যাফ নার্স আমেনা কে সাময়িক অব্যহতি - AMAR SONGBAD 24
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পলাশবাড়ীতে খাদ্য গুদামে চাল-গম আত্মসাতের ঘটনায় শ্রমিকদের সংবাদ সম্মেলন পাউবোর সরকারি গাড়ি চাপায় বৃদ্ধা নিহতের ঘটনায় গাইবান্ধা সদর থানায় মামলা, চালক আটক এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই

পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর স্ট্যাফ নার্স আমেনা কে সাময়িক অব্যহতি

আশরাফুল ইসলাম গাইবান্ধা :
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ৬৮
তদন্ত কমিটি গঠন
তদন্ত কমিটি গঠন

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অফিসের এর ৪ এপ্রিল মঙ্গলবার ৫২৫/৯ এর স্মারকপত্রে সিনিয়র স্ট্যাফ নার্স আমেনা বেগম কর্তৃক গত ২৩ মার্চ তারিখে গর্ভবতী মায়ের বাচ্চা ডেলিভারী করাতে বাচ্চাসহ মার মৃত্যু জনিত কারনে অভিযোগসমূহ ভিক্তিতে গাইবান্ধা জেলার সিভিল সার্জন এর মৌখিক নির্দেশের প্রেক্ষিতে উক্ত ঘটনার তদন্ত করণের নিমিতে অত্র কার্যালায়ের ৫ জন কর্মকর্তাগনের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং তদন্ত কমিটিকে আগামী ৫(পাচ) কর্মদিবসের মধ্যে তদন্ত রিপোট প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।

একই সাথে আমেনা বেগম কে সাময়িক অব্যহতি ও বেতন ভাতাদি বন্ধ রাখার হয়। ৪ এপ্রিল মঙ্গলবার পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আনিছুর রহমান স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা যায়। নিহত গর্ভবতী নারী স্বর্না বেগম (২৫)। সে গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের ফলিমারী গ্রামের সুজন মিয়ার কন্যা। তার স্বামীর বাড়ী বাদিয়াখালী ইউনিয়নের উদাখালী গ্রামে। অপরদিকে এবিষয়ে নিহত গর্ভবতী নারী স্বর্ণা বেগম এর বাবা ও মা জানান, তার কন্যা স্বর্ণা বেগম এর মৃত্যুর ঘটনায় কারো বিরুদ্ধে কোন অভিযোগ নেই।

কোথাও কোন অভিযোগ করেনি, তাই তারা তাদের কন্যাকে নিয়ে টানা টানি না করার জন্য গণমাধ্যমকর্মীসহ সকলের নিকট অনুরোধ জানান। তদন্ত কমিটির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণ হলেন – গাইনী কনসালডেন্ট ১। সাবিনা পারভীন, মেডিক্যাল অফিসার ২। ডাঃ জাকিয়া সুলতানা, নাসিং সুপারভাইজার ৩। মোছার আফরুজা খানম, মিডওয়াইফ ৪। মোহাঃ ইসরাত জাহান মনিরা, আবাসিক মেডিক্যাল অফিসার ৫। ডাঃ রাহাত আল রাজীবসহ মোট ৫ জন। উক্ত পত্রে অভিযুক্ত সিনিয়র স্টাফ নার্স আমেনা বেগম কে তার কর্মস্থল হতে সাময়িক অব্যহতি প্রদানসহ বেতন ভাতাদি বন্ধ রাখা এবং তার সকল প্রকার দায়িত্বভার সিনিয়র স্ট্যাফ নার্স মোছাঃ ফাতেমা বানু কে দায়িত্ব উঝে দেওয়ার নির্দেশ প্রদান করা হয়৷ অভিযুক্ত সিনিয়র স্ট্যাফ নার্স আমেনা বেগম এ বিষয়ে ক্যামেরার সামনে কোন বক্তব্য দিতে না চাইলেও তিনি জানান, অফিসের কর্মকর্তা যে সিদ্ধান্ত নিয়েছে সেটা সঠিক করেছে।

অফিসের সিদ্ধান্ত চুড়ান্ত হিসাবে মেনে নিয়েছি। অপরদিকে জেলা সিভিল সার্জনের নির্দেশক্রমে তদন্ত কমিটি গঠন ও দায়িত্ব থেকে সাময়িক অব্যহতি প্রদান করা হয়েছে। তদন্ত শেষে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানা পলাশবাড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আনিছুর রহমান। উল্লেখ্য, গত ২৩ মার্চ স্বর্না বেগম নামে গর্ভবতী মায়ের ডেলিভারী করা কালিন সময়ে সিনিয়র স্ট্যাফ নার্স আমেনা বেগম এর ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যুর ঘটনার ১০ দিন পর জানাজানি হলে বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পায়। এছাড়াও অভিযুক্ত নার্স এর শাস্তির দাবীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর সামনে এলাকাবাসী ও স্থানীয় গণমাধ্যমকর্মীদের অংম গ্রহনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আমার সংবাদ২৪.কম

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD