1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
ডিআরএম এক্সপার্ট মিজানুর রহমান এর পিএইচডি ডিগ্রী অর্জন - AMAR SONGBAD 24
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৩:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

ডিআরএম এক্সপার্ট মিজানুর রহমান এর পিএইচডি ডিগ্রী অর্জন

প্রতিবেদক এর নাম
  • প্রকাশের সময়: সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩
  • ৬৫

স্টাফ রিপোর্টারঃ
“বাংলাদেশের শিক্ষার বিপর্যয়ের পরিণতি” এর উপর গবেষণা চালিয়ে পিএইচডি ডিগ্রী অর্জন করেছেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ডিষ্ট্রিক্ট রেজাল্ট মনিটরিং এক্সপার্ট (ডিআরএমই) মিজানুর রহমান। গত (৩ জানুয়ারি) সোমবার এই ডিগ্রী অর্জন করেন তিনি। এর আগে ২০২২ সালের ৮ ডিসেম্বর দুপুরে অনুষ্ঠিত সিন্ডিকেটের ৩১০-তম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

তিনি বাংলাদেশের সনামধন্য ও শীর্ষস্থানীয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ভুগোল ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. খ. ম. শরিফুল হুদার তত্বাবধানে এই ডিগ্রী অর্জন করেন। তার গবেষণার বিষয় ছিল “বাংলাদেশে শিক্ষার বিপর্যয়ের পরিণতি: সিরাজগঞ্জ জেলার চৌহালী উপজেলায় একটি কেস স্টাডি”। ড. মিজানুর রহমান বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ের অধিনে রেজাল্ট মনিটরিং ইউনিটে, গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত আছেন।

ড. মিজানুর রহমান বাংলাদেশের উত্তরবঙ্গের নওগাঁ জেলার বদলগাছী উপজেলার ইসমাইল পুর (মধ্যপারা) গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম আলহাজ্ব মোখলেছার রহমান এবং মাতার নাম আলহাজ্ব ফিরোজা বেগম।

তিনি এসএসসি সমমান পরীক্ষায় লেটারসহ প্রথম বিভাগে উত্তীর্ণ হন এবং পরবর্তীতে এলএলবি (অনার্স), এমএসএস, বিএড (১ম বিভাগ), এমএড, এমএফ, এমএম (প্রথম বিভাগ) উত্তীর্ণ হন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল রিলেশনস বিভাগ থেকে পিজিডি ডিগ্রী লাভ করেন।

ড. রহমান তাঁর কর্মজীবনে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, সুশাসন, ন্যায়-বিচার ও মানবাধিকার প্রতিষ্ঠায় সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত দক্ষতার সাথে সফলভাবে অর্পিত দায়িত্বসমূহ পালন করেছেন। এছাড়াও তিনি দেশের দরিদ্র ও অনগ্রসর জনগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনযাত্রার মান উন্নয়নের লক্ষে ফিরোজা-মোখলেছ মহিলা ও শিশু উন্নয়ন সংস্থা (ফিমোসাস বাংলাদেশ), মাদ্রাসা, গণ-গ্রন্থাগার, দি হিউম্যান ডেভেলভমেন্ট অর্গানাইজেশন, এইচডিও একাডেমী প্রতিষ্ঠা করেন এবং থাইল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন দেশে মিটিং, ওয়ার্কসপ, সেমিনার, ওরিয়েন্টেশন ও প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ পূর্বক তাঁর উন্নয়নমূলক কর্মকান্ড ও গবেষণার ফলাফলসমূহ উপস্থাপনার মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেন। তিনি পরিবার, শিক্ষক, বন্ধু, সহকর্মী ও সুধীজনসহ সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাঁর উজ্জল ভবিষ্যতের জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করেন।

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD