1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
ঠাকুরগাঁওয়ে আসামীদের সুবিধার্থে হাজতি পাঠাগার স্থাপন - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

ঠাকুরগাঁওয়ে আসামীদের সুবিধার্থে হাজতি পাঠাগার স্থাপন

আল আমিন,ঠাকুরগাঁওঃ
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২২ জুন, ২০২৩
  • ৫৮

 

ঠাকুরগাঁওয়ে গ্রেফতারকৃত অভিযুক্ত আসামীদের সুবিধার্থে হাজতি পাঠাগার স্থাপন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে আনুষ্ঠানিকভাবে হাজতি পাঠাগার স্থাপনের উদ্বোধন করা হয়।

যা থেকে নিজেদের ভুল সুদরিয়ে নতুনভাবে জীবনযাপনে ভুমিকা রাখবে। আর আইনি পরামর্শকরা মনে করছেন পেশাগত জীবনের সবচে স্বরণীয় ও উল্লেখযোগ্য বিষয়।

জমি বিরোধ, গুম, খুন, নারী নির্যাতন, চুরি ছিনতাইসহ নানা অপরাধে যুক্ত হয়ে মামলার আসামী হিসেবে গ্রেফতার হচ্ছেন অভিযুক্তরা। বিচার কার্য শেষ না হওয়া পর্যন্ত তাদের থাকতে হচ্ছে কারাগারে। তবে এদের মধ্যে অনেকেই রয়েছেন নিরপরাধ ব্যক্তিও।

তারপরেও আইনি পক্রিয়ার মাধ্যমেই খালাস পেতে হয়। আর সব বিষয় বিবেচনা করে অভিযুক্তরা নিজেদের ভুল সুদরিয়ে কিভাবে ভালোর পথে ফিরতে পারে সেই লক্ষ্যে ঠাকুরগাঁও চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকারের উদ্যোগে কোর্ট ভবনে স্থাপন করা হয়েছে হাজতি পাঠাগার।

পাঠাগারটিতে সকল ধর্মীয়গ্রন্থ, মনীষীদের শিক্ষামুলক, বঙ্গবন্ধুর আদর্শ ও আইন বিষয়কসহ সচেতনামুলক বিভিন্ন ধরনের বই রাখা হয়েছে। এতে অলস সময় পার না করে বই পড়ার মাধ্যমে নিজের ভুল সুদরিয়ে ভালোর পথে ফিরতে ভুমিকা রাখবে। আর এমন উদ্যোগকে গ্রেফতারকৃত অভিযুক্ত, আইনজীবী ও বিচারকরা দেখছেন ব্যতিক্রম দৃস্টি ভঙ্গিতে

জেলা আইনজীবী সমিতি সভাপতি আব্দুল হামিদ ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন বলেন, দীর্ঘ পয়ত্রিশ বছর পেশাগত জীবনে হাজতি পাঠাগার স্থাপনের বিষয়টি সবচে স্বরণীয় ও উল্লেখযোগ্য এখান থেকেও শিক্ষা নিয়ে তাদের ভুলগুলো বুঝে উঠতে পারবে। ফিরবে আলোর পথে।

এসময় অতিরিক্ত চীফ জুডিসিয়াল আদালতের ম্যাজিস্ট্রেট এস রমেশ কুমার ডাগা ও আরিফুর রহমান বলেন, এমন উদ্যোগ ঠাকুরগাঁওয়ে কেউ নেননি যার ফলশ্রুতিতে এগিয়ে এসেছেন নিত্যানন্দ সরকার স্যার। যা সমাজে দৃষ্টান্ত হয়ে থাকবে।

আর এমন মহতি কাজের উদ্যোগতা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিত্যানন্দ সরকার বলেন, কাউকে আলাদা করে না দেখে নিজেকে সুদরাতেই এমন উদ্যোগ। এখানে যেসব বই রাখা হয়েছে তা থেকে অভিযুক্তরা তাদের ভুল বুঝতে পারবে। ফিরবে ভালোর পথে।

এতে পুলিশ, আইনজীবী, গণমাধ্যমকর্মী, বিচারকসহ অনেকে উপস্থিত ছিলেন।

 

 

আমার সংবাদ২৪.কম/ ঠাকুরগাঁ প্রতিনিধিঃ 

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD