1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
পবনাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা - AMAR SONGBAD 24
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

পবনাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা

আমার সংবাদ২৪.কম
  • প্রকাশের সময়: বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ১১৩
চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা
চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা

অনিয়ম-দুর্নীতির কারণে গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার পবনাপুর ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়েছে। ১২ এপ্রিল বুধবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে।

পলাশবাড়ি উপজেলার পবনাপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. মাহাবুবুর রহমানের বিরুদ্ধে ২০২১-২২ অর্থ বছরে ইউনিয়ন পরিষদের ১% উত্তোলিত এক লাখ সাতানব্বই হাজার টাকা পরিষদে ভবনের মালামাল ও সকল সদস্য/সংরক্ষিত সদস্য এবং চেয়ারম্যানের চেয়ার ক্রয়ে আর্থিক অনিয়ম-দুর্নীতি, জানুয়ারি ও ফেব্রুয়ারী মাসের ট্যাক্স আদায়ের অর্থ সরকারি কোষাগারে জমা না করে নিয়ম বহির্ভুত ভাবে খরচ দেখানো হয়। এছাড়াও দুই মাসের ট্যাক্স বহি তদন্তকালিন সময়ে উপস্থাপনা করতে ব্যর্থ হওয়ায়, পরিষদের মূল ট্যাক্স বহি ব্যতিরকে ভুয়া ট্যাক্স আদায় রশিদ দ্বারা চেয়ারম্যানের পছন্দের ব্যক্তি (দাপ্তরিকভাবে নিয়োগপ্রাপ্ত নন) মো. আল আমিন স্বাক্ষরিত ট্যাক্স আদায়ে আর্থিক অনিয়ম করা হয়।

শুধু তাই নয়, গ্রাম আদালতের কার্যক্রম দাপ্তরিকভাবে নিয়োগপ্রাপ্ত না হওয়া সত্ত্বেও হোসনে আরা বেগম কর্তৃক গ্রাম আদালতের পেশকার পরিচয়ে নোটিশের মাধ্যমে বিচার প্রার্থীর পক্ষে এবং বিপক্ষে উভয়ের কাছ থেকে ২০০ টাকা করে নেওয়ার অভিযোগ একই ইউনিয়ন পরিষদের ৯ জন সদস্য কর্তৃক অনাস্থা প্রস্থাব উত্থাপিত এবং সরেজমিনে তদন্তে প্রমাণিত হওয়ার কারণে ওই ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করা হয়।

উক্ত অনাস্থা প্রস্তাবের বিষয়ে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৯(৩) ধারা অনুযায়ী পলাশবাড়ি উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তাকে তদন্তকারি কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হলে তদন্তকারি কর্মকর্তা বিশেষ সভা আহবান করে গোপন ব্যালটের মাধ্যমে অনাস্থা প্রস্তাবের পক্ষে ও বিপক্ষে ভোট গ্রহণ করা হয় এবং অনাস্থা প্রস্তাবের পক্ষে ৯টি ভোট পড়ে।

তাই ওই ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুর রহমানের বিরুদ্ধে আনীত অভিযোগ সমূহ তদন্তে প্রমাণিত হওয়ায় এবং বিশেষ সভায় অনাস্তা প্রস্তাবটি ৯ জন সদস্যের ভোটে গৃহীত হওয়ায় বর্ণিত চেয়ারম্যান জনস্বার্থে পরিষদের দায়িত্ব পালন করা সমীচিন হবে না মর্মে বিবেচিত হওয়ায় গাইবান্ধা জেলা প্রশাসকের প্রেরিত অনাস্থা প্রস্তাবটি সরকারের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৯(১৩) ধারা অনুযায়ী অনুমোদিত হয়। সেজন্য স্থানীয় সরকার আইন, ২০০৯ এর ৩৯(১৩) ধারার বিধান অনুযায়ী সরকার কর্তৃক জনস্বার্থে অনাস্থা প্রস্তাবটি অনুমোদিত হওয়ায় পবনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহাবুবুর রহমানের পদটি একই আইনের ৩৫(১) (চ) ধারা অনুযায়ী শূন্য ঘোষণা করা হলো।

আমার সংবাদ২৪.কম

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD