1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
গাইবান্ধার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক খোকা রাজাকার গ্রেফতার - AMAR SONGBAD 24
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

গাইবান্ধার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক খোকা রাজাকার গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৭ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৬৮


একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী জাছিজার রহমান ওরফে খোকা রাজাকারকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। জাছিজার রহমান গাইবান্ধা সদর উপজেলার মৃত মো. আব্দুল জব্বার মন্ডলের ছেলে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি শিহাব করিম।

তিনি জানান, যুদ্ধাপরাধী মো. জাছিজার রহমান ওরফে খোকাসহ রাজাকার বাহিনীর সদস্য ছিলেন। এছাড়াও তিনি আলবদর এবং পিস কমিটিরও সক্রিয় সদস্য ছিলেন। তিনি ও অন্যান্য রাজাকার সদস্যরা একাত্তরের ১৮ অক্টোবর গাইবান্ধার সদর এলাকার সাহাপাড়া ইউনিয়নের নান্দিনা গ্রামসহ মোট আটটি গ্রামের ১৪ জন নিরীহ মানুষকে হত্যা করে এবং মুক্তিযোদ্ধা ওমর ফারুক, ইসলাম উদ্দিন ও নবীর হোসেনসহ ৭ জন মুক্তিযোদ্ধাকে ধরে নিয়ে হত্যা করে।

তারা মোট ২১ জনকে হত্যা, শতাধিক বাড়ি-ঘর লুটপাটের পর অগ্নিসংযোগ এবং কয়েকটি গ্রামের সাধারণ মানুষের ওপর নৃশংসভাবে হামলা চালায়।

শিহাব করিম আরও জানান, তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর সহযোগী হিসেবে কাজ করেছেন। অন্য সদস্যরা গাইবান্ধা সদরে হত্যা-গণহত্যা, ধর্ষণ, আটক, অপহরণ, নির্যাতন, বাড়িঘরে হামলা, লুটপাট-অগ্নি সংযোগ, ভয়ভীতি এবং আতঙ্ক ছড়িয়ে হিন্দু সম্প্রদায়ের লোকদের ধর্মান্তর ও দেশান্তরে বাধ্য করাসহ বিভিন্ন মানবতাবিরোধী কাজ করেন।

২০০৯ সালে জাছিজার রহমান ওরফে খোকা ও তার বাবাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হলে ২০১৭ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা হয়। ট্রাইব্যুনাল ২০১৯ সালের ১৫ অক্টোবর জাছিজার রহমান ওরফে খোকাকে মৃত্যুদণ্ড দেন। তিনি জামিনে বের হওয়ার পর থেকে পলাতক ছিলেন।

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD