1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
গাইবান্ধায় স্টেডিয়ামের মাঠ সংকুচিত করে বাণিজ্য মেলা গড়ে তোলার পাঁয়তারা! - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

গাইবান্ধায় স্টেডিয়ামের মাঠ সংকুচিত করে বাণিজ্য মেলা গড়ে তোলার পাঁয়তারা!

আমার সংবাদ২৪.কম ডেস্ক:
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪
  • ৪৯

গাইবান্ধায় শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামের খেলার মাঠ সংকুচিত করে মাসব্যাপী বাণিজ্য মেলা গড়ে তোলার পাঁয়তারা চলছে। স্থানীয় শিশু-কিশোর ও খেলোয়াড়দের খেলাধুলার অন্যতম স্থান শাহ আব্দুল হামিদ স্টেডিয়াম মাঠ দখল করে দীর্ঘমেয়াদের জন্য মেলা বসানোর খবরে ক্রীড়ামোদি মানুষসহ সর্বমহলে চরম ক্ষোভ বিরাজ করছে।

এ নিয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। তবে গাইবান্ধা চেম্বার অব কমার্স বলছে স্টেডিয়ামে কোন মেলা হচ্ছে না। মেলা হচ্ছে শহরের স্বাধীনতা প্রাঙ্গণ মাঠে।

সরেজমিনে অনুসন্ধানে জানা গেছে, মাঠের অবকাঠামোয় ব্যাপক পরিবর্তন করা হয়েছে। টিনের প্রাচীর দিয়ে মাঠের একাংশ দখল করা হয়েছে। স্টল বানানো থেকে শুরু করে কর্মযজ্ঞ চলছে বিরতিহীনভাবে। এ অবস্থায়  মাঠ সংকুচিত হওয়ার পাশাপাশি খেলাধুলায় ব্যাঘাত সৃষ্টির আশঙ্কা করছেন ক্রীড়া প্রেমী লোকজন। অচিরেই মাঠ থেকে সকল স্থাপনা সরানোর দাবী জানিয়েছেন স্থানীয় লোকজন।

 

গাইবান্ধা শহরের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা জানিয়েছেন, জেলায় বাণিজ্য মেলা হলে স্থানীয় ব্যবসায়ীরা ক্ষতির সম্মুখীন হন কারণ এই মেলায় স্থানীয় ব্যবসায়ীদের কোন অংশগ্রহণ থাকে না। স্টেডিয়ামে হোক বা স্বাধীনতা প্রাঙ্গনে হোক জেলা শহরে বাণিজ্য মেলা হলে স্থানীয় ব্যবসায়ীদের বেচা বিক্রির উপর প্রভাব পড়ে।

 

প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেন বলেন, গাইবান্ধা জেলা স্টেডিয়ামে খেলার মাঠ সংকুচিত করে বাণিজ্য মেলা চালানো উচিত নয়। কারণ শীতের এই সময়ে খেলাধুলার বেশি ইভেন্ট পরিচালনা হয়। তাছাড়া স্বাভাবিকভাবে অন্যান্য খেলাধুলাও প্রতিবন্ধকতা সৃষ্টি হবে। তাই দ্রুত মাঠে বাণিজ্য মেলা বন্ধ করে টিনের প্রাচীর সহ সকল সরঞ্জামাদি সরানোর দাবি জানান।

 

গাইবান্ধা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাকসুদার রহমান শাহান জানান, চেম্বার অব কমার্সের উদ্যোগে স্টেডিয়ামে কোন মেলা হচ্ছে না। এটি কারা করছে আমাদের জানা নেই। তবে স্বাধীনতা প্রাঙ্গণ মাঠে চেম্বার অব কমার্স এর উদ্যোগে মেলা হবে।

 

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল আউয়াল জানান, প্রথমে শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে বাণিজ্য মেলা চালানোর সিদ্ধান্ত নেয়া হয়েছিল। এখন যেহেতু শীতের সময় খেলাধুলার প্রোগ্রাম বেশি তাই বাণিজ্য মেলা স্থানান্তর করে শহরের স্বাধীনতা প্রাঙ্গণ মাঠে নেয়া হয়েছে।

 

তিনি আরও জানান, স্টেডিয়াম মাঠে যেসকল স্থাপনা তৈরি করা হয়েছিল দু-একদিনের মধ্যে মাঠ থেকে সেগুলি সরানো হবে।

 

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD