1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
গাইবান্ধায় সরকারি বিদ্যালয়ের জমি দখল অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

গাইবান্ধায় সরকারি বিদ্যালয়ের জমি দখল অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি :
  • প্রকাশের সময়: সোমবার, ২০ মার্চ, ২০২৩
  • ৪৭


গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ৭৩ শতক জমি অবৈধভাবে দখল অপচেষ্টার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০ মার্চ) দুপুরে শহরের ডিবি রোডে এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তণ ছাত্র পরিষদ। মানববন্ধনে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও সুশীল সমাজসহ বিভিন্ন পেশার মানুষ অংশ নেয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, গাইবান্ধা পৌরসভার মেয়র মতলুবর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আহসান হাবিব রাজীব, বীর মুক্তিযোদ্ধা মইনুল ইসলাম রাজা, এ্যাডভোকেট সেকেন্ডার আজম আনাম, আবুল হাসনাত বুলু ও জিয়াউল হক জনি প্রমুখ।

বক্তারা বলেন, ১৮৮৫ সালে প্রতিষ্ঠিত গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয় দেশের অন্যতম প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান। এই স্কুলের প্রাক্তন সহকারী শিক্ষক এআরএম হাফিজুর রহমানেরকে অনৈতিক আচরণের জন্য ১৯৫৯ সালের ৫ সেপ্টেম্বর সাময়িক বরখাস্ত ও ১৯৬০ সালের ১৭ জানুয়ারি চূড়ান্তভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়। তিনি বকেয়া বেতন ৫ হাজার ৮শ ৫০ টাকা দাবি করে বিদ্যালয়ের ৭৩ শতক জমি কৌশলে নিলামে তুলে নিজেই নিলাম ডেকে জমির মালিক হবার অপচেষ্টা করেন এবং বিভিন্ন মামলায় লিপ্ত হন।

বক্তাদের অভিযোগ, আদালতে চলা মামলাগুলোর এক পর্যায়ে বিদ্যালয়ের পক্ষে তদানীন্তন জেলা প্রশাসক হাইকোর্টে আপিল করেন। দীর্ঘ আইনি লড়াইয়ের পর আপিল মামলার দ্বিপক্ষীয় বিচারে হাইকোর্ট ২০০৯ সালের ৪ জুন গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের পক্ষে রায় দেন। এই রায়ের বিরুদ্ধে হাফিজুর রহমান আদালতে কোনো চ্যালেঞ্জ করেননি। ইতোমধ্যে গত ২০১৮ সালের ২৬ মে তিনি মৃত্যু বরণ করেন। তবে রায়ের পরও হাফিজুর রহমানের ওয়ারিশ ও তাদের সহযোগীরা বিদ্যালয়ের প্রায় ৭০ শতক জমি দখলের চেষ্টা অব্যাহত রেখেছে।

মানববন্ধন থেকে বক্তারা অবিলম্বে প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠানের জমি দখলের জন্য যে পায়তারা চলছে তা বন্ধের দাবি জানান। এই সঙ্গে তারা জমি দখল করে শিক্ষার্থীদের খেলাধুলা বন্ধের ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান।

মানববন্ধন শেষে বিদ্যালয়ের জমি রক্ষায় জরুরি হস্তক্ষেপ কামনা করে প্রধানমন্ত্রী বরাবরে লিখিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়।

আমার সংবাদ২৪.কম

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD