1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
সম্পত্তি দাবি করায় ভাইদের হাতে শারীরিক লাঞ্ছনা বোন - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:২২ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

সম্পত্তি দাবি করায় ভাইদের হাতে শারীরিক লাঞ্ছনা বোন

সুমন মিয়া গাইবান্ধা
  • প্রকাশের সময়: সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩
  • ৪৬


বাংলাদেশ বিমানের সাবেক কর্মকর্তা খলিলুর রহমান ও তার ৭ বোন গাইবান্ধা শহরের পলাশপাড়ায় পৈত্রিক সম্পত্তির অধিকার চাইতে গিয়ে চরম শারিরীক লাঞ্ছনা ও হিংস্র আক্রমনের শিকার হয়েছেন। তাদের মধ্যে রূপালী বেগম (৪৩) মারপিটে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। খলিলুর রহমান জরুরী বিভাগে এবং বাকিরা স্থানীয়ভবে চিকিৎসা গ্রহণ করেছেন।

এরপর অব্যাহত হত্যার হুমকির মুখে অসহায় হয়ে তারা ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়আরও ৭ জনের বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলেন, মো. আবদুল জলিল সরকার (৬৩) , মো. শামীম রহমান( ৪৪), মো. রাকিব মিয়া(৩০), মো. রিফাত মিয়া (২৪), মো. সোয়াত মিয়া(২০), তিশা বেগম(৪০), ঝুমু বেগম(৩৬) ও শারমীন বেগম(২৪)। গতকাল রবিবার তারা স্থানীয় সাংবাদিকদের কা্েযছ তাদের দূর্দশার চিত্র তুলে ধরে প্রশাসনের কাছে জীবনের নিরাপত্তা চান ।

অভিযোগে খলিলুর রহমান বলেন, প্রধান আসামী মো. আবদুল জলিল ও মো.শামীম রহমান তার আপন ভাই ও বাকিরা তাদের সন্তান ও স্ত্রী। বাবা মৃত মতিউল্যা সরকার সোয়া ৫ শতক জমির ওপর পৈত্রিক বসতবাড়ি রেখে যান। তিনি ও তার ৭ বোন উত্তরাধিকার সূত্রে সেই সম্পত্তির অংশীদার। তিনি চাকরী সূত্রে ঢাকা এবং বোনরা স্বামীর বাড়িতে থাকার সূযোগে আসামীরা গয়ের জোরে নিজেদের অংশ বাদেও তাদের অংশ জবর দখল করার অপচেষ্টা চালায়। এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সাথে কথা বলে তারা গত ২০ জানুয়ারী বাড়িতে গিয়ে তাদের প্রাপ্য অংশ বুঝিয়ে দেওয়ার কথা বলেন।

সে সময় আসামীরা গালিগালাজের এক পর্যায়ে লোহার রড, পাইপ , লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এ সময় তাদের হিংস্র আক্রমণে তিনিসহ রূপালী বেগম, শাওন বেগম ও ভাগ্নি নিশি ও অন্যরা মাটিতে লুটিয়ে পড়েন। তাদের আর্তচিৎকারে আশেপাশের লোকজন ছুটে এসে তাদের উদ্ধার করে।


তিনি আরও জানান, এখন এই তীব্র শীতের মধ্যে তারা ওই বাড়ির পরিত্যক্ত একটি মিল ঘরে কোন রকমে ঠাঁই নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তবে প্রতিনিয়ত আসামীরা তাদের একা পেলেই মারপিট করছে এবং মেরে ফেলার হুমকি দিচ্ছে। ওই সম্পত্তিতে তাদের অংশের ওয়ারিশ নামা , খারিজ রশিদ ও মাঠ রেকর্ড থাকার পরও তারা অধিকার বঞ্চিত হচ্ছেন। এ ব্যাপারে তিনি প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

অভিযুক্ত শামীম রহমান বলেন, তারা বাপের ঔরশজাত সন্তান এটা ঠিক, কিন্তু সম্পত্তির সুষম বন্টনে রাজী না হওয়ায় এই জটিলতা। মারপিটের অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট ।

এ ব্যাপারে গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুর রহমান অভিযোগ প্রাপ্তির বিষয়টি স্বীকার করে বলেন, পুলিশ এলাকা পরিদর্শন করেছে। এ ব্যাপারে তদন্ত করে মামলা রেকর্ড করা হবে।


20230111_222311-1.png
More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD