1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
গাইবান্ধায় ডলার প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

গাইবান্ধায় ডলার প্রতারক চক্রের মূলহোতা গ্রেফতার

আশরাফুল ইসলাম পলাশবাড়ী:
  • প্রকাশের সময়: শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৫৭

গাইবান্ধা জেলার পুলিশ সুপার মোঃ কামাল হোসেন এর দিক নির্দেশনা মোতাবেক জেলার সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ কে.এম. আজমিরু জ্জামান এর তত্বাবধানে সাদুল্লাপুর থানা পুলিশের একটি চৌকস দল এজাহারের ভিত্তিতে বাদীর লুণ্ঠিত টাকার মধ্যে সাড়ে ৫ লাখ টাকা, অপরাধ কাজে ব্যবহৃত ১টি মোটর সাইকেল, ১টি ইজিবাইক ও ১টি চার্জার ভ্যান উদ্ধারসহ ডলার প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম (৩৮) কে গ্রেফতার করেছে । গ্রেফতারকৃত প্রতারক চক্রের মূলহোতা শরিফুল ইসলাম(৩৮) গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার এনায়েতপুর গ্রামের মৃতঃ গোলাম হোসেন এর ছেলে ।

এ সংক্রান্ত অভিযানের বিষয়ে ১০ ফেব্রুয়ারী শনিবার সকালে পুলিশ সুপার কার্যালয়ে সম্মেলন কক্ষে এক প্রেস বিফ্রিংয়ে গাইবান্ধা জেলার পুলিশ সুপার মোঃ কামাল হোসেন জানান, বাদী মোঃ নিজামুল হক (৫৪), পিতা-মৃত আলাউদ্দিন, নরসিংদী অভিযোগে জানা যায়, অনুমান গত ৩ মাস পূর্বে একজন অজ্ঞাতনামা মহিলা তাহার ব্যক্তিগত মোবাইলে ফোন করে বাদীর দুর্বলতায় দাদু-নাতির সম্পর্ক সৃষ্টি করে। উক্ত মহিলা মোবাইল ফোনের মাধ্যমে তার দারিদ্রতার কথা বলে তার কাছে কিছু আমেরিকান ডলার আছে বলে তাকে দেওয়ার প্রস্তাব করে। সেই সুবাদে বাদী ব্যবসায়িক কাজে গত ইং ১৩/০১/২০২৪ তারিখ রংপুর আসিলে উক্ত মহিলার অনুরোধক্রমে ধাপেরহাট এলাকায় আসলে উক্ত মহিলার প্রতিবেশী চাচাতো ভাই ইজিবাইক যোগে অজ্ঞাতনামা স্থানে তার বাড়ীতে নিয়ে যায়। খাওয়া দাওয়া করিয়ে উক্ত মহিলা ও তার পিতা হিসাবে পরিচয়দানকারী একজনকে পরিচয় করে দেয়।

একপর্যায়ে একটি কালো রঙের ব্যাগে করে আনুমানিক এক হাজার পিছ আমেরিকান ডলার তাকে দেখায় এবং বলে যে, এখানে ৮ হাজার ডলার আছে। উক্ত মহিলার পিতা বলে যে, তারা গরিব মানুষ উক্ত ডলার কোথায় কি করব, এই ডলার গুলো বাদীকে নিয়ে তাদেরকে ৭ লক্ষ টাকা দিতে বলে। বাদীর কাছে টাকা না থাকায় বাদী জানাবে বলে উক্ত তারিখে নরসিংদী চলে যায়। উক্ত মহিলা বিভিন্ন সময় ফোন করে তাকে আমেরিকান ডলারগুলো ক্রয় করার জন্য অনুনয় বিনয় করা সহ বিরক্ত করতে থাকে। তাদের অনুরোধক্রমে গত ইং ০৬/০২/২০২৪ তারিখ দুপুর অনুমান ১২.৪০ ঘটিকার সময় সাড়ে ৬ লাখ টাকা নিয়া বাদী তার মেয়ের জামাইসহ নরসিংদী হতে রংপুর বিভিন্ন ব্যবসায়িক কার্যক্রম করে সাদুল্লাপুর থানাধীন ধাপেরহাট বাজারের চতরা গামী পাকা রাস্তার পার্শ্বে পৌছাইলে উক্ত স্থানে উপরোক্ত মহিলার  ইজিবাইক ওয়ালা চাচাতো ভাই বাদীকে নিয়ে ০৬/০২/২০২৪ তারিখ দুপুর অনুমান ২ ঘটিকায় সাদুল্যাপুর থানাধীন অজ্ঞাতস্থানে এক বাড়ীতে নিয়ে যায়।

বাড়ীতে থাকা উক্ত মহিলা ও তার পিতা হিসাবে পরিচয় করে দেওয়া ব্যক্তি বাদী ও বাদীর মেয়ের জাইয়ের সাথে কথা বলার একপর্যায়ে অজ্ঞাতনামা ৭/৮ জন লোক এসে তারা সকলে মিলে একটি কালো ব্যাগে ডলার দেখিয়ে ছয় লক্ষ পঞ্চাশ হাজার টাকা গ্রহণ করে। বাদী ব্যাগে থাকা ডলার গুলো দেখতে চাইলে তারা ব্যাগটি তাদের নিকট নিয়ে নেয়। বাদী পুনরায় তাদের নিকট ডলার নতুবা টাকা চাইলে পুলিশের ভয় দেখিয়ে এক পর্যায়ে রেজিঃ গাইবান্ধা-হ-১২-৯৮৪৬ মটর সাইকেলে উঠিয়ে তাদের সহযোগী দ্বারা বিকাল অনুমান সাড়ে ৩ ঘটিকায় ধাপেরহাট স্ট্যান্ডে পৌছে দেয়। বাদীকে হুমকি প্রদান করে এই বিষয়ে থানা পুলিশকে অবহিত করিলে তাকে হত্যা করা হবে। বাদী পরবর্তীতে গাড়ী যোগে নরসিংদীতে চলে যায়। পরিবার ও আত্মীয়-স্বজনের সাথে আলোচনা করে থানায় এসে এজাহার দায়ের করলে সাদুল্লাপুর থানা পুলিশ ডলার প্রতরক চক্রের মূলহোতা মোঃ শরিফুল ইসলাম (৩৮) কে তার বসত বাড়ী হতে গ্রেফতার করা হয়।

এ প্রেস বিফ্রিংকালে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মোঃ ইবনে মিজান , অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মোঃ ইব্রাহিম হোসেন,  অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) মোঃ আবদুল্লাহ আল মামুন, সাদুল্লাপুর থানা অফিসার ইনচার্জ কে.এম আজমিরুজ্জামান সহ বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যবৃন্দ এবং জেলার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD