1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
গাইবান্ধায় ঝুঁকিপূর্ণ ব্রীজের উপর দিয়েই চলছে যানবাহন ; দূর্ঘটনার আশঙ্কা - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:০৯ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

গাইবান্ধায় ঝুঁকিপূর্ণ ব্রীজের উপর দিয়েই চলছে যানবাহন ; দূর্ঘটনার আশঙ্কা

আতিকুর ইসলাম (গাইবান্ধা)
  • প্রকাশের সময়: সোমবার, ১০ এপ্রিল, ২০২৩
  • ৬৫
দূর্ঘটনার আশঙ্কা
দূর্ঘটনার আশঙ্কা

গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালী ইউনিয়নের বাদিয়াখালী- তালুকজামিরা সড়কের মাঝ পথে অবস্থিত শৌলতাড়ী ব্রীজ। ব্রীজটি ফছির গেট নামে স্থানীয়দের কাছে বেশ পরিচিত। কারণ ব্রীজটি নির্মাণের পর এই এলাকার ফছি নামে এক ব্যক্তি ব্রীজটির তত্ত্বাবধানের দ্বায়িত্ব পালন করেন। তার জন্য আলাদা একটি কক্ষ ছিল। কিন্তু সেই ফছি মারা যাওয়ার পর কক্ষটির ইট গুলো বিক্রি করা হয়।

স্থানীয়রা জানান,২০১৯ সালে প্রবল বন্যার পানির চাপে ব্রীজটির পশ্চিম পাশের মাটি ডেবে যায়। তারপর সেই ডেবে যাওয়া ব্রীজটি আর সংস্কার না করায় এরপর আরও ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে ব্রীজটি। রাস্তাটি গাইবান্ধা সদর উপজেলার বাদিয়াখালী গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী উপজেলার একমাত্র যোগাযোগের মাধ্যম হওয়ায় সাইকেল, মটরসাইকেল, ভ্যান,

অটোরিকশা, সিএনজি, মিনিট্রাক ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করে। যার ফলে প্রতিদিনেই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। তাই যাতে ব্রীজটি নতুন করে নির্মাণ করে চলাচলের উপযোগী করা হয় সে ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী ও এই রাস্তায় চলাচলকারী ভুক্তভোগীরা । গাইবান্ধা সদর উপজেলা এলজিইডি অফিস সুত্রে জানা যায়, ১৯৭৬ সালে ব্রীজটি নির্মাণ করে পানি উন্নয়ন বোর্ড।

তারপর চলে যায় প্রায় ৪৭ বছর । এ ব্যাপারে, বাদিয়াখালী ইউনিয়নের ৭ নং ওয়ার্ড সদস্য মো.শহিদুল ইসলাম বলেন , ব্রীজটি অনেক আগে থেকেই ঝুঁকিপূর্ণ, এবং ২০১৯ সালে বন্যার পানির চাপে ব্রীজটির পশ্চিম পাশের মাটি ডেবে যাওয়ায় আরও জটিলতার সৃষ্টি হয়েছে। তাই দ্রুত ব্রীজটি নতুন করে নির্মাণ করা দরকার । এ বিষয়ে, গাইবান্ধা সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. বাবলু মিয়া আমার সংবাদ২৪কম কে বলেন, ব্রীজটি ইতি মধ্যেই পরিদর্শন করেছি, এটির ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

আমার সংবাদ২৪.কম

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD