1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব কার্যকর না করার প্রতিবাদে সংবাদ সম্মেলন - AMAR SONGBAD 24
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০২:২২ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব কার্যকর না করার প্রতিবাদে সংবাদ সম্মেলন

আমিরুল ইসলাম কবিরঃ
  • প্রকাশের সময়: বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩
  • ৪২

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ৭নং পবনাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহাবুবুর রহমান মন্ডলের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতি,অর্থ আত্মসাৎ ও স্বেচ্ছাচারিতার কারনে অনাস্থা প্রস্তাব আনায়ন করে ইউএনও এবং জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছে অত্র ইউনিয়নের ৯ জন ইউপি সদস্য।

গাইবান্ধার জেলা প্রশাসক ও পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার অনাস্থা প্রস্তাব কার্যকর না করায় পহেলা ফেব্রুয়ারী বুধবার দুপুরে পলাশবাড়ী প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ইউপি সদস্যরা বলেন,অভিযোগ দাখিলের প্রায় ১ মাস অতিবাহিত হলেও জেলা প্রশাসক গাইবান্ধা,উপজেলা নির্বাহী অফিসার পলাশবাড়ী, উপজেলার পবনাপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে কার্যকরি কোন ব্যবস্থা গ্রহণ করতে পারেনি।ফলে স্থবির হয়ে পড়েছে ইউনিয়ন পরিষদের স্বাভাবিক কার্যক্রম।

নির্বাচন পরবর্তি অত্র ইউনিয়নের সার্বিক কার্যক্রম শুরু হয়। চেয়ারম্যান মাহাবুবুর রহমান মন্ডল নিয়ম নীতির তোয়াক্কা না করে একচ্ছত্র আধিপত্য বিস্তারের
মাধ্যমে সরকারি পরিপত্র উপেক্ষা করে মনগড়া ভূমিকা পালন করে আসছেন। এক্ষেত্রে ইউপি সদস্যদের সাথে
কোনরূপ পরামর্শ না করে বেপরোয়া মানসিকতায় অবৈধ পন্থায় পরিষদের কার্যক্রম অব্যাহত চালিয়ে যাচ্ছেন। ফলে ইউনিয়নবাসী সরকারি প্রকৃত সেবা প্রাপ্তি থেকে যেমন বঞ্চিত হচ্ছেন তেমনি উন্নয়নমূলক কর্মকান্ড থেকে অত্র-এলাকা পিছিয়ে পড়ছে।

চেয়ারম্যান ২০২১-২২ অর্থবছরে ভূয়া প্রকল্প দেখিয়ে ১% অর্থ ছাড়াও পরিষদের আদায়কৃত অর্থ ব্যাংকে জমা না রেখে তিনি নিজেই পকেটস্থ করেছেন।

এছাড়া জন্ম নিবন্ধনের সরকারি নির্ধারিত ফি’র অতিরিক্ত ফি আদায় অব্যাহত চালিিয়ে যাচ্ছেন।অপরদিকে,জনসাধারণের নিকট গ্রাম আদালতের বিপরীতে ১০/২০ টাকা নেয়ার কথা থাকলেও চেয়ারম্যান সেখানে ৪’শ টাকা পর্যন্ত ফি নিচ্ছেন।

টিসিবি সুবিধাভোগীর নামীয় কার্ডের পণ্য সামগ্রী তিনি নিজেই উত্তোলন করে আত্মসাত করছেন। ভিজিএফ এর ৮৪ বস্তা চাল কার্ডধারীদের মাঝে বিতরণ না করে কালোবাজারির মাধ্যমে বিক্রয় করেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়। পরবর্তীতে থানা পুলিশ চালের বস্তা সমূহ জব্দ করেন।

এ ব্যাপারে থানায় মামলা হলেও চেয়ারম্যানের বিরুদ্ধে কোন ব্যাবস্থা গ্রহণ করেনি।

২০২৩-২৪ অর্থ বছরের ভিডব্লিউবি কর্মসূচির ক্ষেত্রে অগ্রাধিকার অন্তর্ভূক্তির তালিকা অনিয়ম করে অর্থের বিনিময় দরিদ্রদের বাদ দিয়ে নিজস্ব আত্মীয়
স্বজনের মাঝে এসব কার্ড বিতরণ করেন।

২০২১-২২ অর্থ বছর এলজিএসপি’র বরাদ্দকৃত অর্থ ভূয়া প্রকল্প দাখিলের মাধ্যমে আত্মসাৎ করেন।

হাট বাজার উন্নয়ন সহায়তা প্রকল্পের টাকায় ভুয়া প্রকল্প দেখিয়ে শুধুমাত্র ভুয়া বিল ভাউচার দেখিয়ে সমস্ত টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

তারা পলাশবাড়ীর পবনাপুর ইউপি চেয়ারম্যান মাহাবুব রহমানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব কার্যকর করার জন্য সাংবাদিকদের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করছেন। সংবাদ সম্মেলনে অত্র ইউনিয়নের ৯ জন্য ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD