1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
আখেরি মোনাজাত এর মধ্য দিয়ে পলাশবাড়ীতে শেষ হলো তিনদিনের জেলা ইজতেমা - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১০:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

আখেরি মোনাজাত এর মধ্য দিয়ে পলাশবাড়ীতে শেষ হলো তিনদিনের জেলা ইজতেমা

আশরাফুল ইসলাম পলাশবাড়ী:
  • প্রকাশের সময়: শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪
  • ৬২

ঢাকা থেকে আগত মুরব্বি মাওলানা মোহাম্মাদ আজিমুদ্দিন এর পরিচালনায় তেইশ মিনিট ধরে চলা আখেরি মোনাজাত এর মধ্য দিয়ে গাইবান্ধার পলাশবাড়ীতে তিন দিনব্যাপী জেলা ইজতেমা সমাপ্ত করা হয়েছে। এর আগে গত ১৮ জানুয়ারী বৃহস্পতিবার ফজর নামাজ পর ভারত থেকে আগত মাওলানা মুরুব্বী মোহাম্মাদ হেদায়েত হোসেন খান-এর আম বয়ানের মধ্যদিয়ে জেলা ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু করা হয়। গাইবান্ধা জেলা তাবলিগ জামাতের উদ্যোগে তিনদিন ব্যাপী এবারের জেলা ইজতেমা পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়নের মাঠেরবাজার এলাকায় বিস্তীর্ণ ফসলের খালি মাঠ জুড়ে শুরু হয়। এতে গাইবান্ধা জেলা এলাকা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলা-উপজেলা সমূহ থেকে আগত ধর্মপ্রাণ মুসল্লিরা ইজতেমা মাঠে এসে সমবেত হয়ে ইবাদত বন্দেগী করছেন। ইজতেমায় কেন্দ্রীয় , বিভাগীয় ও জেলা তাবলিগ জামাতের মুরুব্বিরাও অংশগ্রহণ করছেন। আজ ২০ জানুয়ারী শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে ইজতেমার কার্যক্রম সম্পন্ন করা হয়। তিনদিনের ইজতেমায় ইসলামী জীবন বিধান-ধর্মীয় আলোকে দেশ-জাতির উন্নতি-অগ্রগতি এবং মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি,শান্তি ও ঐক্যসহ বিশ্ব মানবতার মুক্তি কামনায় বয়ান পেশ করবেন ভারত থেকে আগত মাওলানা. মুরুব্বী মোহাম্মাদ হেদায়েত হোসেন খান, ঢাকা থেকে আগত মুফতি মাওলানা আজিমুদ্দিন ও মুফতি মাওলানা আজিজসহ অন্যান্যরা।

জেলা ইজতেমা মাঠ এলাকাজুড়ে বিশাল সামিয়ানায় সমবেত মুসল্লিদের থাকার ব্যবস্থাসহ অস্থায়ী টয়লেট, অজু ও গোসলের পানি সরবরাহের ব্যবস্থা করা হয়েছে। সার্বক্ষণিক মেডিক্যাল টিম, ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও নিশ্চিত করা হয়েছে। এছাড়াও ইজতেমাস্থল আইনশৃঙ্খলা পরিস্থিতি নিরাপদ-নির্বিঘ্নসহ সুষ্ঠু পরিবেশে সম্পন্ন করার লক্ষে সবধরনের ব্যবস্থা গ্রহণ করেছেন জেলা পুলিশ ও জেলা প্রশাসন। প্রয়োজনীয় সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী সদস্য মোতায়েন করা হয়েছে। মাঠের চতুর্দিক পুলিশি নিরাপত্তায় কন্ট্রোলরুমসহ সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। এবারের ইজতেমায় জেলা-উপজেলা ছাড়াও ভারত, শ্রীলংকা, কেনিয়া ও উগান্ডা থেকে মুসল্লীরা অংশ গ্রহণ করেছেন।

তিনদিন ব্যাপী জেলা ইজতেমার শেষ দিন ২০ জানুয়ারী শনিবার দুপুরে আখেরি মোনাজাতে জেলা তাবলীগ জামাত , আগত তাবলীগ জামাতের মেহমানগণ ও জেলার স্থানীয় হাজার হাজার মুসল্লিগণ অংশ নেন । এছাড়াও জেলা পুলিশ সুপার মোঃ কামাল হোসেন,পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকসেদ চৌধুরী বিদ্যুৎ, উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান, সদর থানা অফিসার ইনর্চাজ মাসুদ রানা, পলাশবাড়ী থানা অফিসার ইনর্চাজ আরজু মোঃ সাজ্জাদ হোসেন, পলাশবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম মন্ডলসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ, জেলা গণমাধ্যমকর্মীরাসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এতে অংশ নেন।

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD