1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
আইনমন্ত্রীর সাথে আইনজীবীদের বৈঠক - AMAR SONGBAD 24
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
শিরোনাম :
এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই সুন্দরগঞ্জে স্কুল মাঠে ঝড়ে ভেঙে পড়া গাছ খেলাধুলা বন্ধ সুন্দরগঞ্জে রাস্তায় বাঁশের বেড়া ২৩ দিন ধরে অবরুদ্ধ ৪ পরিবার

আইনমন্ত্রীর সাথে আইনজীবীদের বৈঠক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩
  • ৬৭

বিচারক ও আইনজীবীদের মধ্যে সমজতা করতে আগামী (১৫ জানুয়ারি) ব্রাহ্মণবাড়িয়ায় আসবেন আইনমন্ত্রী আনিসুল হক। ওইদিন ব্রাহ্মণবাড়িয়া জেলা দায়রা জজ ও আদলতের আইনজীবীদের সাথে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে। এদিকে, বৈঠকে সম্মতি জানিয়ে “আদালত বর্জন কর্মসূচি ” থেকে সরে আসছেন আইনজীবীরা। এরআগে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে আইনমন্ত্রী আনিসুল হকের বাসভবনে বিষয়টি নিয়ে আলোচনা হয় ।

বৈঠকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মমতাজ উদ্দিন ফকির ও সাধারণ সম্পাদক আব্দুন নূর দুলাল উপস্থিত ছিলেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূঞা ও সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল কর্মসূচি প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন। তারা জানান, ৩টি দাবি মেনে নেয়ায় আগামী রোববার থেকে আদালতে যাবেন আইনজীবীরা। তবে জেলা ও দায়রা জজ শারমিন নিগার এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. ফারুকের বদলির আগ পর্যন্ত আদালত বর্জন কর্মসুচী অব্যাহত থাকবে।

শনিবার (১৪ জানুয়ারি) আদালতের সকল আইনজীবীদের সাথে কথা বলে কর্মসুচী আনুষ্ঠানিক ভাবে বন্ধ ঘোষণা করা হবে। এ উল্লেখ্য গত (১ ডিসেম্বর) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ মামলা দাখিল করতে গেলে বিচারক মো. ফারুক মামলা না নিয়ে আইনজীবিকে ফিরিয়ে দেন। এ নিয়ে আইনজীবী ও বিচারকের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

সেই ভিডিওতে বিচারপতির সাথে আইনজীবীদের অশোভন আচরণের দৃশ্য দেখা যায়। এরপর গত ২৬ ডিসেম্বর আইনজীবীরা ১ জানুয়ারি থেকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. ফারুকের আদালত বর্জনের ঘোষণা দেয়। অন্যদিকে বিচারকের সাথে অশোভন আচরণ করার প্রতিবাদে ৪ জানুয়ারি কর্মবিরতি পালন করেন আদলতের কর্মচারীবৃন্দ। বিচার চাইতে আসা সাধারণ মানুষ বিপাকে পড়েন। এ নিয়ে উচ্চ আদালত দু’দফায় ২৪ আইনজীবীকে তলব করা হয়।

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD