1. admin@amarsongbad24.com : admin :
  2. zihadononto15@gmail.com : Zihad Hokkani : Zihad Hokkani
বাড়ী নির্মাণে মাটি দিয়ে ব্রিজের মুখ ভরাট - AMAR SONGBAD 24
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
পলাশবাড়ীতে খাদ্য গুদামে চাল-গম আত্মসাতের ঘটনায় শ্রমিকদের সংবাদ সম্মেলন পাউবোর সরকারি গাড়ি চাপায় বৃদ্ধা নিহতের ঘটনায় গাইবান্ধা সদর থানায় মামলা, চালক আটক এক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদ মিয়া অপর বিদ্যালয়ে সভাপতি, নানা অনিয়মের অভিযোগ! গাইবান্ধায় প্রকৌশলী কল্যাণ সংস্থার উদ্যোগে বিশুদ্ধ ঠান্ডা খাবার স্যালাইন পানি বিতরণ জুয়া বসানোর অভিযোগে সাদুল্লাপুরে ইউপি মেম্বার আল-আমিনের বিরুদ্ধে মামলা! (ভিডিও ভাইরাল) সুন্দরগঞ্জের চরাঞ্চলে কর্মোক্ষম মানুষের মধ্যে খাদ্য সামগ্রী  বিতরণ ভিজিএফের চাল ওজনে কম দেয়ার অভিযোগ সাংবাদিককে লাঞ্চিত করলেন মেয়র সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাবে আলোচনা দোয়া ও ইফতার  সুন্দরগঞ্জে বারো জুয়াড়িসহ গ্রেফতার-১৩ সুন্দরগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত এক, গ্রেফতার দুই

বাড়ী নির্মাণে মাটি দিয়ে ব্রিজের মুখ ভরাট

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩
  • ৩৯

দীর্ঘস্থায়ী জলাবদ্ধতার আশংকা

পরিবেশ আইন লঙ্ঘ করে অবকাঠামো নির্মাণের জন্য গাইবান্ধা পৌরসভার কলেজ রোডে সড়ক ও জনপথ বিভাগের একটি ব্রিজ (কালভার্ট) এর মুখ মাটি দিয়ে ভরাট করা হয়েছে। এরফলে পৌরসভার ৫টি এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়ে জনদুর্ভোগ বৃদ্ধি পাবে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠেছে ওইসব এলাকার বাসিন্দা।

এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, পরিবেশ সংরক্ষন আইন উপেক্ষা করে গাইবান্ধা শহরের অন্যতম ব্যস্থতম কলেজ রোডের প্রফেসর কলোনী সংলগ্ন এলাকায় ব্রিজের মুখ মাটি দিয়ে ভরাট করা হচ্ছে। ব্রিজের মুখ ভরাট করে অবকাঠামো নির্মাণ করা হলে সদর হাসপাতালসহ পলাশপাড়া, গাড়িয়াল পট্টি, ফকিরপাড়া, বাসস্ট্যান্ড এলাকায় দীর্ঘস্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হবে। বিশেষ করে বর্ষা মৌসুমে এসব এলাকা পানিতে তলিয়ে যাবে। ফলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্থানীয় জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হবে।

জানা গেছে, পৌরসভা আইন ২০০৯ ও মহামান্য হাইকোর্ট বিভাগের নির্দেশনা উপেক্ষা করে উল্লেখিত স্থানে ব্রিজের মুখ ভরাট করছেন তৌহিদ জামান মিতা। আইন অনুযায়ী কেউ জলাধার ও পানি নিষ্কাশনের রাস্তা বন্ধ করতে পারেন না। অথচ সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে ব্রিজের মুখ বন্ধ করা হয়েছে। এর আগেও ওই ব্রিজের মুখ মাটি দিয়ে ভরাট করার চেষ্টার বিরুদ্ধে গাইবান্ধা পৌরসভা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছিল।

এ ঘটনায় গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান ক্ষুব্ধতা প্রকাশ করে বলেন, জনস্বার্থ ও পরিবেশ আইন উপেক্ষা করে কলেজ রোডের ওই ব্রিজের মুখ ভরাট করতে রাতের আঁধারে মাটি ফেলা হয়েছে। এর আগেও এই অপচেষ্টা করা হয়েছিল। সেসময় প্রশাসনকে অবগত করে পৌরসভার পক্ষ থেকে মাটি অপসারণ করা হয়েছে। তিনি আরও বলেন, বৃহত্তর জনস্বার্থের কথা বিবেচনা করে বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। এব্যাপারে পৌরসভা অবিলম্বে পৌরসভা আইন ২০০৯ এর ১১৭ ধারা এর বিধান এবং জলাধার আইন ও মহামান্য হাইকোর্ট বিভাগের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে গণমাধ্যম কর্মীদের তৌহিদ জামানের

মিতার স্বামী, ইব্রাহীম আকন্দ সেলিম বলেন, আগামী ৩/৪ দিনের মধ্যে মাটি সরিয়ে ফেলা হবে।

More News Of This Category
All Rights Reserved © 2023 Amar Songbad
Developed By :: Sky Host BD